ইউটিউবের জনপ্রিয় ৫ ভিডিও

ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব। ইন্টারনেট জায়ান্ট গুগলের এই সাইটটি টেলিভিশনের চেয়েও জনপ্রিয়। ইন্টারনেট সংযুক্ত মানুষের দৈনন্দিন জীবনের বিনোদনের প্রধান খোরাক হয়ে উঠেছে এই মাধ্যম। যেকোনো সময় পছন্দের ভিডিও দেখার কারণে ক্রমেই বাড়ছে ইউটিউবের জনপ্রিয়তা।

প্রতিদিন ৪ বিলিয়নেরও বেশি ভিডিও দেখা হয় ইউটিউবে। আর ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশি দেখা হয়েছে ‘গ্যাংনাম স্টাইল’ নামক ভিডিও গান।

PSY-GANGNAM-STYLE-youtube most popular video

আসুন দেখে নিই ইউটিউবের সবথেকে জনপ্রিয় অর্থাৎ সবচেয়ে বেশি দেখা ৫টি ভিডিও।

গ্যাংনাম স্টাইল
২০১২ সালে বিশ্বজুড়ে আলোড়ন তোলা এই ভিডিও এখন ইউটিউবে দেখা ভিডিওগুলোর মধ্যে শীর্ষস্থান অবস্থান করছে। এ পর্যন্ত ভিডিও দেখা হয়েছে ২৪২ কোটি ৪২ লাখেরও বেশি বার।

বেবি
প্রাথমিকভাবে ইউটিউবকে আশ্রয় করেই জনপ্রিয় হয়ে উঠা কানাডিয়ান পপ গায়ক জাস্টিন বিবারের ‘বেবি’ গানটি রয়েছে তালিকার দ্বিতীয় অবস্থানে। ২০১০ সালের ১৯ ফেব্রুয়ারি ইউটিউবে আপলোড করা এ ভিডিওটি এখন পর্যন্ত ১২১ কোটি ৮৫ লাখেরও বেশি বার।

ব্ল্যাংক স্পেস
আমেরিকান সংগীতশিল্পী টেইলর সুইফটের ব্ল্যাংক স্পেস ভিডিওটি তৃতীয় জনপ্রিয় স্থানে রয়েছে। গত বছরের ১০ নভেম্বর আপলোড করা ভিডিওটি ইতিমধ্যেই ১১৮ কোটি ২০ লাখের বেশি বার দেখা হয়েছে।

ডার্ক হর্স
তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে গত বছরের ২০ ফেব্রুয়ারি ইউটিউবে আপলোড করা ডার্ক হর্স শিরোনামের গান। এ পর্যন্ত ১১১ কোটি ৬১ লাখের অধিকবার দেখা এই গানটি গেয়েছেন আমেরিকান সংগীতশিল্পী ও অভিনেত্রী কেটি পেরি।

রোর
তালিকার ৫ম অবস্থানেও রয়েছে কেটি পেরির আরেকটি জনপ্রিয় মিউজিক ভিডিও। রোর শিরোনামের এই গানটি ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর ইউটিউবে আপলোড করা হয়। এ পর্যন্ত ভিডিওটি দেখা হয়েছে ১০৮ কোটি ৮ লাখেরও বেশি বার।

তথ্যসূত্র : ইউটিউব ও উইকিপিডিয়া